মাঠে জ্ঞান হারানোর পর হাসপাতালে মারা গেলেন উরুগুয়ের ফুটবলার

 


গত বৃহস্পতিবার কোপা লিবার্তাদোরেসে শেষ ষোলোর ফিরতি লেগে সাও পাওলোর কাছে ২-০ গোলে হেরে দুই লেগ মিলিয়ে একই ব্যবধানের হারে বিদায় নেয় উরুগুয়ের ক্লাব নাসিওনাল। কিন্তু ফিরতি লেগের সেই ম্যাচের ফল ছাপিয়ে বড় হয়ে উঠেছিল একটি দুর্ঘটনা।

হৃদ্‌যন্ত্রের সমস্যায় সে ম্যাচে মাঠেই অজ্ঞান হয়ে পড়ে গিয়েছিলেন নাসিওনাল ডিফেন্ডার হুয়ান ইজকুয়েরদো। গতকাল ২৭ বছর বয়সী ইজকুয়েরদোর মৃত্যুর খবর জানিয়েছে নাসিওনাল।


ব্রাজিলের সাও পাওলোয় অনুষ্ঠিত সেই ম্যাচের ৮৪ মিনিটে অজ্ঞান হয়ে পড়েন ইজকুয়েরদো। ঘটনার আগে মাঠে কারও সঙ্গে তাঁর সংঘর্ষও হয়নি। মাঠেই প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর অ্যাম্বুলেন্সে করে তাঁকে আলবার্ট আইনস্টাইন হাসপাতালে নেওয়া হয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে এত দিন চিকিৎসাধীন ছিলেন ইজকুয়েরদো।

হাসপাতাল কর্তৃপক্ষ বিবৃতিতে জানিয়েছে, কার্ডিওপালমোনারি বিকল হয়ে পড়ায় (যা কার্ডিয়াক অ্যারিথমিয়ার সঙ্গে সম্পর্কযুক্ত) ইজকুয়েরদো মারা গেছেন।

কোপা লিবার্তাদোরেসে শেষ ষোলো ফিরতি লেগে মাঠেই অসুস্থ হয়ে পড়েছিলেন ইজকুয়েরদো
কোপা লিবার্তাদোরেসে শেষ ষোলো ফিরতি লেগে মাঠেই অসুস্থ হয়ে পড়েছিলেন ইজকুয়েরদো
এএফপি

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে নাসিওনালের বিবৃতিতে বলা হয়, ‘ক্লাব নাসিওনাল গভীর দুঃখ ও শোক নিয়ে হুয়ান ইজকুয়েরদোর মৃত্যুর খবরটি জানাচ্ছে। তার পরিবার, বন্ধু, সতীর্থ, স্বজনদের প্রতি সমবেদনা জানাচ্ছে। এই অপূরণীয় ক্ষতিতে নাসিওনালের সবাই শোকাহত।’

ইজকুয়েরদো অসুস্থ হয়ে পড়ার পর গত সপ্তাহে সব ধরনের ফুটবল কার্যক্রম স্থগিত রেখেছিল উরুগুয়ে। ব্রাজিল ফুটবল ফেডারেশনের সভাপতি এদনালদো রদ্রিগেজ জানিয়েছেন, বুধবার ফেডারেশন কর্তৃক আয়োজিত সব ফুটবল ম্যাচেই ইজকুয়েরদোর স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হবে।

২০১৮ সালে উরুগুয়ের ক্লাব চেরোর হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেন ইজকুয়েরদো। ছয় বছরের এই ক্যারিয়ারে নাসিওনাল ও লিভারপুলের (মন্টেভিডিও) হয়ে একবার করে উরুগুয়ে প্রিমেরা লিগ জিতেছেন ইজকুয়েরদো। উরুগুয়ে জাতীয় দলে কখনো সুযোগ পাননি তিনি।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url