পথে পথে গান গেয়ে ত্রাণ সংগ্রহ করছেন শিক্ষার্থীরা

 


তেজগাঁও শিল্প এলাকায় নাবিস্কো মোড়ে সাউথ ইস্ট ইউনিভার্সিটির কালচারাল সোসাইটির সদস্যরা ও ব্যান্ড দল অবশেষ-এর সদস্যরা গান গেয়ে ত্রাণ সংগ্রহ করেনছবি: প্রথম আলো

দুর্যোগময় মুহূর্তে বন্যাদুর্গতদের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিতে পথে পথে গানে গানে আহ্বান জানানোর ঐতিহ্য রয়েছে সংস্কৃতিসেবী ও শিক্ষার্থীদের। সেই ঐতিহ্যের ধারাতেই ঢাকা মহানগরের বিভিন্ন সড়কের মোড়ে গান গেয়ে পূর্বাঞ্চলের বন্যাকবলিত মানুষদের জন্য ত্রাণ সংগ্রহ করছেন সাউথ ইস্ট ইউনিভার্সিটির কালচারাল সোসাইটির শিক্ষার্থী ও ব্যান্ড দল অবশেষ। গানে গানে তাঁরা আর্তমানবতার সেবায় সহায়তার হাত বাড়িয়ে দিতে নগরবাসীর প্রতি আহ্বান জানাচ্ছেন।

আজ বুধবার দুপুরে সাউথ ইস্ট ইউনিভার্সিটির কালচারাল সোসাইটির ও ব্যান্ড দল অবশেষ-এর সদস্যদের সঙ্গে দেখা হলো তেজগাঁও শিল্প এলাকায় নাবিস্কো মোড়ে। ফুটপাতে গিটার বাজিয়ে গান করছিলেন তারা। ‘এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি’ গাইছিলেন তাঁরা।

সোসাইটির সাধারণ সম্পাদক আবির হোসেন জানালেন, তাঁদের গানের দলে রয়েছেন ফার্মেসি বিভাগের তুষার দাস, জামিউল ইসলাম, বিবিএর তাইব শফিক, মাহতাব শাহরাব ও ইংরেজি বিভাগের চন্দ্রিকা আরিচা। আর ব্যান্ড দল অবশেষের রায়হান মাহদী ও রুদ্র চৌধুরী। এ ছাড়া রয়েছেন স্বেচ্ছাসেবীরা। সব মিলিয়ে ১৫ জনের দল।

আজ সকাল সাড়ে ১০টা থেকে নাবিস্কো মোড়ে সাউথ ইস্টের শিক্ষার্থীদের দলটি গান করছেন। তাঁরা জানান, এখান থেকে তাঁরা যাবেন মহাখালী মোড়ে এবং সন্ধ্যার আগে উত্তরায় তাঁরা গান গেয়ে ত্রাণ সংগ্রহ করবেন। ইতিমধ্যেই তাঁরা দুই দফায় ফেনীর মহিপাল ও দাগনভূঞায় গিয়ে ৩০০টি দুর্গত পরিবারের মধ্যে বিভিন্ন ধরনের খাদ্যসামগ্রী ও ১০ বস্তা বস্ত্র বিতরণ করেছেন।

শিক্ষার্থীরা জানালেন, তাঁরা দুর্গত এলাকা ঘুরে দেখেছেন, এই মুহূর্তে সেখানে খাদ্যসামগ্রীর সংকটই সবচেয়ে বেশি। এ কারণে তাঁরা ত্রাণ হিসেবে খাদ্যসামগ্রী সংগ্রহের প্রতি গুরুত্ব দিচ্ছেন। শিগগির তাঁরা লক্ষ্মীপুর এলাকায় ত্রাণ বিতরণ করতে যাবেন।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url