দিনাজপুরে ১৭ আনসার সদস্য সাময়িক বরখাস্ত

 


দিনাজপুরে ১৭ জন আনসার সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।  এ ছাড়া আনসার সদস্যের কাছ থেকে ২১৭টি শটগান ও ২ হাজার ১৭০টি গুলি জমা নেওয়া হয়েছে।

আজ বুধবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মো. হাছান আলী। বিভিন্ন দাবিতে আন্দোলনরত আনসার সদস্যদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় যুক্ত থাকার বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাঁদের বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।


বিশ্রাম প্রথা বাতিল করে চাকরি জাতীয়করণসহ কয়েকটি দাবিতে আনসার সদস্যরা কয়েক দিন ধরে ঢাকায় বিক্ষোভ করছিলেন। গত রোববার তাঁরা সকাল থেকে রাত পর্যন্ত সচিবালয় ঘেরাও করে রাখেন এবং তাৎক্ষণিকভাবে চাকরি জাতীয়করণের ঘোষণা দেওয়ার দাবি জানান। আন্দোলন সফল করতে দেশের বিভিন্ন স্থান থেকে আনসার সদস্যরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অংশগ্রহণ করেন।


দিনাজপুর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জেলা কমান্ড্যান্ট মো. হাছান আলী বলেন, জেলায় মোট ৮৯৩ জন আনসার সদস্য রয়েছেন। প্রাথমিকভাবে ৭৬ জন আনসার সদস্যকে প্রত্যাহার করা হয়। জমা নেওয়া হয়েছে ২১৭টি শটগান ও ২ হাজার ১৭০টি গুলি। পরে অধিকতর তদন্ত শেষে ১৭ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত কার্যক্রম অব্যাহত আছে। শৃঙ্খলবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে সংশ্লিষ্ট আনসার সদস্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url