৮ দফা দাবিতে হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেলের শিক্ষার্থীদের বিক্ষোভ

 

হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা আজ রোববার বিক্ষোভ করেছেনছবি: প্রথম আলো

হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা তাঁদের ৮ দফা দাবি আদায়ে বিক্ষোভ করেছেন। আজ রোববার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত শিক্ষার্থীরা তাঁদের ক্লাস বর্জন করে অস্থায়ী ক্যাম্পাসের সামনে বিক্ষোভ করেন।

বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, শিক্ষক–সংকটের কারণে তাঁদের নিয়মিত ক্লাস হচ্ছে না। এ কলেজের শিক্ষার্থীদের এখন ইউটিউব দেখে দেখে শিক্ষা গ্রহণ করতে হচ্ছে। তাঁরা আরও বলেন, ছয়টি সেশনের জন্য কলেজে মাত্র চারটি ক্লাস রুম রয়েছে। যার ফলে প্রতিনিয়ত ক্লাস নিতে সমস্যা হচ্ছে। গত সেশনে ৫০ জন শিক্ষার্থী ভর্তি করার কথা থাকলেও এখানে ১০০ জন ভর্তি করা হয়েছে। এভাবে নানা অনিয়ম হচ্ছে কলেজটিতে।


শিক্ষার্থী সৈয়দা তানজিম সূচি বলেন, একটি পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ পরিচালনার ক্ষেত্রে যা প্রয়োজন, তা এ কলেজটিতে নেই। পাশাপাশি আছে নানা অনিয়ম। এগুলো দূর না হলে এ কলেজ আলোর পথ দেখবে না।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো শিক্ষক–সংকট দূর করা, স্থায়ী ক্যাম্পাস স্থাপন, আবাসন ও যাতায়াতব্যবস্থা করা, কলেজের ভেতরে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনীতি নিষিদ্ধ করা, হাসপাতাল ভবনের সপ্তম তলায় অপারেশন থিয়েটার, পোস্ট অপারেটিভ কেয়ার ও কাজ দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করা, শিক্ষার্থীদের ভিসেরা, ক্যাডেভার ও ক্লিনিক্যাল ক্লাসের ডামি হালনাগাদকরণ, মেডিকেল কলেজের বিগত দুই অর্থবছরের বাজেট শিক্ষার্থীদের সামনে তুলে ধরা, শিক্ষার্থীদের কাছ থেকে নামে–বেনামে যত ভর্তি ফি, পরীক্ষা ফি নেওয়া হয়েছে, তার হিসাব প্রকাশ করা এবং প্রতিটি শিক্ষার্থীর ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করা।


হবিগঞ্জ ২৫০ শয্যার জেলা হাসপাতাল ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলা অস্থায়ী ক্যাম্পাস ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে শেখ হাসিনা মেডিকেল কলেজের কার্যক্রম শুরু হয়। বর্তমানে এখানে শিক্ষার্থীর সংখ্যা ৩৫০ জন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url