ড. ইউনূসের সঙ্গে মার্কিন চার্জ দ্য অ্যাফেয়ার্সের সাক্ষাৎ


 মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাফেভ আজ সোমবার প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেনছবি: ইউএনবি

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে তাঁর বাসভবনে সাক্ষাৎ করেছেন ঢাকায় মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স (সিডিএ) হেলেন লাফেভ। আজ সোমবার ওই বৈঠকে তাঁরা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট নানা বিষয় নিয়ে আলোচনা করেছেন।

রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় অনুষ্ঠিত এই বৈঠকে প্রধান উপদেষ্টার কার্যালয়ের এসডিজি–বিষয়ক মুখ্য সমন্বয়ক লামিয়া মোরশেদ উপস্থিত ছিলেন।

ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। এরপর অধ্যাপক ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার গঠন করা হয়।


বাংলাদেশে অন্তর্বর্তী সরকার গঠনের পর ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে নতুন সরকারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে।

সিডি'এ হেলেন লাফেভ এর আগে গত ১৪ আগস্ট পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন এবং ১৮ আগস্ট প্রধান উপদেষ্টা অধ্যাপক  ইউনূসের সঙ্গে কূটনৈতিক কোরের ‘মিট অ্যান্ড গ্রিট’ অনুষ্ঠানে সাক্ষাৎ করেছেন।

গত ২৫ আগস্ট তিনি অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদের সঙ্গে বাংলাদেশের কৃষি, জ্বালানি, প্রযুক্তি, জলবায়ুসহ অন্যান্য খাতে যুক্তরাষ্ট্রের বিনিয়োগ নিয়ে আলোচনা করেন।


সোমবারের বৈঠকে লাফেভ বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের ১৭তম রাষ্ট্রদূত পিটার হাস গত ২৩ জুলাই ঢাকা ছেড়ে যাওয়ার পর থেকে ঢাকায় মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের দায়িত্ব পালন করে আসছেন হেলেন লাফেভ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url