নুরুল হকের ওপর হামলার ৩ বছর পর টাঙ্গাইলে মামলা, সাবেক এমপিসহ আসামি ৩৪

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হকফাইল ছবি

তিন বছর আগে গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হকের ওপর হামলার অভিযোগে টাঙ্গাইলে মামলা হয়েছে। গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির উচ্চতর পরিষদ সদস্য ও দপ্তর সম্পাদক শাকিল উজ্জামান গতকাল রোববার টাঙ্গাইল সদর থানায় মামলাটি করেন। টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান, সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য (এমপি) জোয়াহেরুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি আল নাহিয়ান খান, সাবেক সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, টাঙ্গাইলের কয়েকজন সংসদ সদস্যসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৩৪ জনের নাম উল্লেখ করা হয়েছে।


মামলায় শাকিল উজ্জামান অভিযোগ করেছেন, ২০২১ সালের ১৭ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হকসহ দলের কেন্দ্রীয় নেতা ও জেলার নেতারা মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর মৃত্যুবার্ষিকীতে তাঁর কবরে শ্রদ্ধা জানাতে যান। টাঙ্গাইলের সন্তোষে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মুক্তমঞ্চের কাছে পৌঁছানোর পর ভাসানী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মানিক শীল ও সাবেক সাংগঠনিক সম্পাদক নিবিড় পালের নেতৃত্বে তাঁদের ওপর হামলা করা হয়। তাঁরা হত্যার উদ্দেশ্যে নুরুল হকের ওপর হামলা করেন। তাঁদের হামলায় বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন। নেতা-কর্মীদের কাছ থেকে ৫ লাখ ১৩ হাজার টাকা এবং কয়েকটি মুঠোফোন ছিনিয়ে নেন। পরে পুলিশের সহায়তায় তাঁরা জীবন নিয়ে ফিরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালসহ ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেন।


ঘটনার পর তাঁরা মামলা দেওয়ার উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু থানা কর্তৃপক্ষ সে সময় মামলা গ্রহণে অসম্মতি জানায়। তাই মামলা দায়েরে বিলম্ব হয়েছে বলে এজাহারে বাদী উল্লেখ করেছেন।

মামলায় উল্লেখযোগ্য অন্য আসামিদের মধ্যে আছেন সাবেক এমপি তানভীর হাসান ওরফে ছোট মনির, ছানুয়ার হোসেন ও খান আহমেদ শুভ, টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র এস এম সিরাজুল হক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান সোহেল, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ রৌফ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান খান, জেলা যুবলীগের সাবেক সভাপতি রেজাউর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মোস্তাফিজুর রহমান, সাবেক যুগ্ম আহ্বায়ক রনি আহমেদের প্রমুখ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url